can't preview the image.

বিভিন্ন জেলায় জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত। প্রতিযোগীদের ব্যাপক উপস্থিতি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ৩১তম জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা  জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। এখন চলছে দেশব্যাপী বাছাই প্রতিযোগিতা। ১৭ ফেব্রুয়ারী এ বছরের প্রথম বাছাই প্রতিযোগিতা আয়োজন করে রাজশাহী মহানগর শাখা। অনুষ্ঠানে কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফ প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মমাস মার্চের প্রথম দিনেই বেশ কয়েকটি জেলা জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করে। কোন কোন জেলা একদিনেই প্রতিযোগিতা শেষ করতে পারলেও বিপুল সংখ্যক প্রতিযোগী অংশগ্রহণের কারণে দুই দিনব্যাপী প্রতিযোগিতার আয়োজন করে। আয়োজক জেলাগুলো হচ্ছে, বগুড়া, রাজশাহী, নওগাঁ, টাঙ্গাইল ও ভোলা। আগামী ৮ ও ৯ মার্চ সারাদেশে বাকী জেলাগুলোতে প্রতিযোগিতার আয়োজনের ব্যাপক প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, ৩১ বছর ধরে বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। শিশু কিশোরদের প্রতিভা বিকাশে আয়োজিত এই প্রতিযোগিতায় ১১টি বিষয়ে ৪ বিভাগে এবছর বিপুল সংখ্যক প্রতিযোগী অংশ নেবে বলে আশা করা যাচ্ছে। বছরে মধ্য সময়ে সুবিধানাযায়ী সময়ে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চূড়ান্ত প্রতিযোগিতার আয়োজন করবে ঢাকায়। গতবছর চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত টুঙ্গিপাড়ায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *