can't preview the image.

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরুন -বেগম মন্নুজান সুফিয়ান

আজ কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ও এবি ব্যাংক আয়োজন করেছে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা ও নারী উদ্যোক্তা ঋণ ‘স্মরণে বঙ্গবন্ধু’। বাংলাদেশ শিশু একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, এমপি।বিশেষ অতিথি ছিলেন, জনাব নাহিদ ইজাহার খাঁন,এমপি, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ড. শাম্মী আহমেদ, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, মিডিয়া ব্যক্তিত্ব খ, ম হারূন,
বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। এবি ব্যাংকের প্রেসিডেন্ট, ব্যবস্থাপনার পরিচালক ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্ঠপোষক তারিক আফজালের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মিয়া মনসফ।
অনুষ্ঠানের প্রধান অতিথি বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামের একটি দেশের জন্ম হতোনা। বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশকে পরাধিন হয়ে থাকতো হতো। তিনি বলেন, দুই হাজার মাইল দূরের পশ্চিম পাকিস্তান নামের ভূখন্ডের সাথে বাংলাদেশের কোন সম্পর্কই থাকতে পারেনা। তিনি আরো বলেন আমাদের ভাষা, আমাদের সংস্কৃতি সাথে পশ্চিম পাকিস্তানের কোন মিল নেই। বঙ্গবন্ধু তা অনুধাবন করে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।
অনুষ্ঠান শেষে এবি ব্যাংক কর্তৃক নারী উদ্যোক্তাদের জন্য ঋণ বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়। শেষে শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা।
চিত্রাংকন প্রতিযোগিতায় ক গ্রæপে বিজয়ীরা হলো প্রথম স্থান বিজয়ী হয়েছে আরশি হাসনাত, দ্বিতীয় স্থান বিজয়ী অর্ঘ্য চক্রবর্তী, তৃতীয় স্থান বিজয়ী অমৃতা সাহা, ও বিশেষ পুরস্কার পেয়েছে জায়ান শামস্ ইসলাম।
খ গ্রæপে প্রথম স্থান বিজয়ী আফরোজা তাওহিদ, দ্বিতীয় স্থান বিজয়ী ইরতিফা ইসলাম, তৃতীয় স্থান বিজয়ী সালমান সাফির, বিশেষ স্থান বিজয়ী তাসনিয়া সিদ্দিক।
গ গ্রæপে প্রথম স্থান বিজয়ী অদিতি পোদ্দার, দ্বিতীয় স্থান বিজয়ী তাজরিয়ান চক্রবর্তী, তৃতীয় স্থান বিজয়ী অধরা চক্রবর্তী ও বিশেষ স্থান বিজয়ী অনিশা হাসনাত।
অনুষ্ঠানে এবি ব্যাংকের উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পরিচালক মহীউদ্দিন মানু ও সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান লিটনসহ কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *